Kancha Banshe Ghun Dhoirache । কাঁচা বাঁশে ঘুণ । Sultana Yeasmin Laila । Urvashi Ganer Shiri ।

 আমার কাঁচা বাঁশে ঘুণ ধইরাছে

উর্বশী গানের সিঁড়ি-১/২: ‘‘কাঁচা বাঁশে ঘুণ ধইরাছে’’,Urvashi Ganer Shiri-1/2: 
“Kancha Banshe Ghun Dhoirache’’
শিল্পী: সুলতানা ইয়াসমিন লায়লা,সুরকার: প্লাবন কোরেশী,গীতিকার: ড. মো. হারুনুর রশীদ

আমার কাঁচা বাঁশে ঘুণ ধইরাছে
আমার কাঁচা বাঁশে ঘুণ ধইরাছে
মনের বনে আগ লাইগাছে 
জ্বলে ধিকিধিকি আগুন জ্বলে ধিকিধিকি,
কান্নার জলে বুক ভাইসা যায় 
আগুন না নিভায় গো আমার 
আগুন না নিভায়।

মন বুঝিনি অবোধ আমি 
করেছে যে ভুল
পাষাণেরে ভালোবেসে দিতেছি মাশুল। 

মন বুঝিনি অবোধ আমি 
করেছি যে ভুল,
পাষাণেরে ভালোবেসে 
দিতেছি মাশুল,
এখন ফাগুন মাসে ফুল ঝইরা যায়
অন্তর পোড়ে খরায় খরায় ..
এখন ফাগুন মাসে ফুল ঝইরা যায়
অন্তর পোড়ে খরায় খরায়,
আগুন না নিভায় গো আমার 
আগুন না নিভায়,
আগুন না নিভায় গো আমার 
আগুন না নিভায়।

মনের বনে আগ লাইগাছে 
জ্বলে ধিকিধিকি,
হুহু করে বুকের ভিতর  
কেমন কইরা থাকি। 

অল্প বয়সে প্রেম কইরাছি 
মনে বড় জ্বালা,
আমি রাধা অভাগিনী 
কোথায় পাবো কালা?

অল্প বয়সে প্রেম কইরাছি 
মনে বড় জ্বালা,
আমি রাধা অভাগিনী 
কোথায় পাবো কালা?
এখন বিচ্ছেদবনে ঝড় উইঠাছে
শুকনা মেঘে চাঁদ ঢাইকাছে..
এখন বিচ্ছেদবনে ঝড় উইঠাছে
শুকনা মেঘে চাঁদ ঢাইকাছে..
আগুন না নিভায় গো আমার 
আগুন না নিভায়,
আগুন না নিভায় গো আমার 
আগুন না নিভায়।

কাঁচা বাঁশে ঘুণ ধইরাছে
মনের বনে আগ লাইগাছে,
জ্বলে ধিকিধিকি আগুন জ্বলে ধিকিধিকি,
কান্নার জলে বুক ভাইসা যায় 
আগুন না নিভায় গো আমার 
আগুন না নিভায় ....

Post a Comment

0 Comments